পোস্টস

নিউজ

পেন/ফকনার অ্যাওয়ার্ড জিতেছেন ক্লেয়ার জিমেনেজ

৪ এপ্রিল ২০২৪

নিউজ ফ্যাক্টরি

Featured Image
পুয়ের্তোরিকান লেখক ক্লেয়ার জিমেনেজ ২০২৪ সালের পেন/ফকনার অ্যাওয়ার্ড জিতেছেন। মঙ্গলবার (২ এপ্রিল) পুরস্কার বিজয়ী লেখকের নাম ঘোষণা করা হয়।    

‘হোয়াট হ্যাপেনড টু রুথি রামিরেজ’ উপন্যাসের জন্য তিনি এই অ্যাওয়ার্ড পেয়েছেন। পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন ১৫ হাজার মার্কিন ডলার। 

এটি একটি কমিক নভেল। এই উপন্যাসে নিউ ইয়র্ক সিটিতে বসবাসকারী পুয়ের্তোরিকান একটি পরিবারের নিখোঁজ একটি মেয়ের সন্ধানের কাহিনী বর্ণনা করা হয়েছে।      

জিমেনেজ বলেছেন, ‘আমি এই উপন্যাসটি লিখতে শুরু করেছি এক দশক আগে। এটি স্টেটেন আইল্যান্ডের পুয়ের্তোরিকান এক মেয়ের নিখোঁজ হওয়ার কাহিনী এবং তার পরিবারের নারীদের সম্পর্কে একটি অদ্ভুত গল্প। এই নারীরা হারিয়ে যাওয়া মেয়েটিকে খোঁজা বন্ধ করতে পারেনি। মূলত এই উপন্যাসটি শুধু একজন নিখোঁজ মেয়েরই নয়, হারিয়ে যাওয়ার গল্পও।‘   

উল্লেখ্য, পেন/ফকনার অ্যাওয়ার্ড ১৯৮১ সালে থেকে দেওয়া হচ্ছে। যুক্তরাষ্ট্রের স্থায়ী বাসিন্দা যারা, তাদের লেখা কথাসাহিত্যের একটি অসামান্য কাজের জন্য প্রতিবছর এই পুরস্কার দেওয়া হয়। এর আগে ‘ফিলাডেলফিয়া ফায়ার’ এর জন্য জন এডগার ওয়াইডম্যান, ‘বেল ক্যান্টো’ এর জন্য অ্যান প্যাচেট এবং ‘দ্য বুক অব গুজ’ এর জন্য ইয়ুন লি এই পুরস্কারটি পেয়েছিলেন।

সূত্র: কিরকাস